,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | অর্থনীতি | আমেরিকা | লাইফ স্টাইল | ভিডিও নিউজ | ফিচার | আমেরিকা | বিনোদন | রাজনীতি | খেলাধুলা | বিজ্ঞান ও প্রযুক্তি | শিক্ষা

হার দিয়ে টি২০ সিরিজ শুরু টাইগারদের

এবিএনএ : দুই ম্যাচ সিরিজের প্রথম টি২০ ম্যাচে ওপেনার কুশাল পেরেরার ঝড়ো ব্যাটে বাংলাদেশের বিপক্ষে ৬ উইকেটের জয় পেয়েছে শ্রীলংকা।

বাংলাদেশের দেয়া ১৫৬ রানের টার্গেট ৭ বল ও ৬ উইকেট হাতে রেখেই টপকে যায় স্বাগতিকরা। মঙ্গলবার বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।
এদিন তেমন সুবিধা করতে পারেননি টাইগার ব্যাটস্যমানরা। তবে সৌম্য সরকারের ২৯, মাহমুদউল্লাহর ৩১ আর মোসাদ্দেক হোসেনের অপরাজিত ৩৪ রানে ভর করে ৬ উইকেটে ১৫৫ রান করে সফরকারীরা।
বৃষ্টির পর ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলেই সাজঘরে ফেরেন তামিম। লাসিথ মালিঙ্গার বলে বোল্ড হওয়ার আগে রানের খাতাই খুলতে পারেননি তিনি।
শুরুর ধাক্কা কাটিয়ে ভালোই লড়ছিলেন সৌম্য-সাব্বির। ব্যাট হাতে তারা পল্টা জবাব দিচ্ছিলেন লংকান বোলারদের। সৌম্য আর সাব্বির রহমান দুজনে ২৬ বলে তুলে নেন ৫০ রান।
কিন্তু ষষ্ঠ ওভারের প্রথম বলে দলীয় ৫৭ রানে সাব্বির (১৪ বলে ১৬ রান) দুর্ভাগ্যজনকভাবে রান আউট হন। স্কোর বোর্ডে কোনো রান যোগ না হতে একই ওভারের পঞ্চম বলে ফিরেন সৌম্য। ভিকুম সঞ্জয়ের বলে থিসারা পেরেরার তালুবন্দি হওয়ার আগে ২০ বলে ১ ছক্কা ও ৩ চারে ২৯ রান করেন তিনি।
এরপর ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। অনেকটা উইকেট বিলিয়ে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম। আসেলা গুনারত্নের বলে স্কুপ করতে গিয়ে বোল্ড হন তিনি।
দলের এ বিপদের সময় অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান সাকিব আল হাসানও দ্রুত বিদায় নেন। সেকুগে প্রসন্নের বলে আসেলা গুনারত্নের হাতে ধরা পড়েন এই তারকা অলরাউন্ডার।
মুশফিক আর সাকিবের বিদায়ে পুরো ওভার খেলা নিয়ে শংকা জাগে টাইগার শিবিরে। তবে মাহমুদউল্লাহ রিয়াদ আর মোসাদ্দেক হোসেনের ৩৬ বলে ৫০ রানের জুটিতে সম্মানজনক স্কোর গড়তে সমর্থ হয় টাইগাররা।
মাহমুদউল্লাহ ১৯তম ওভারের প্রথম বলে আউট হয়ে গেলে মাশরাফি বিন মুর্তজা আর মোসাদ্দেক দলের সংগ্রহ ১৫৫ রানের বেশি নিতে পারেননি।
শ্রীলংকার হয়ে মালিঙ্গা ২টি আর প্রসন্ন, সঞ্জয় ও গুনারত্নে ১টি করে উইকেট পান।
জবাব দিতে নেমে শুরুটা দুর্দান্ত করে শ্রীলংকা। ওপেনিং জুটিতে আসে ৬৫ রান। আর এখানেই পিছিয়ে পড়ে বাংলাদেশ।
দলের হয়ে প্রথম আঘাত হানেন অধিনায়ক মাশরাফি। ২৪ রান করা উপল থারাঙ্গা মাশরাফির বলে মুশফিকের হাতে ধরা পড়েন। মাশরাফির দ্বিতীয় শিকার দিলশান মুনাভিরা। ৮ রান করা মুনাভিরা মাশরাফির হাতে ফিরতি ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন।
আশেলা গুনারত্নে ১৭ রান করে সাব্বিরের দুর্দান্ত থ্রোতে রান আউট হন। এরপর ওপেনার কুশাল পেরেরাকে ফেরান তাসকিন আহমেদ। আউট হওয়ার আগে ৫৩ বলে ৭৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন এ বামহাতি ওপেনার।
মূলত তার ব্যাটে ভর করেই বাংলাদেশকে ৬ উইকেটে হারায় শ্রীলংকা। শেষদিকে সেকুগে প্রসন্নে ১২ বলে ২২ রানে অপরাজিত থাকেন।
আগামী ৬ এপ্রিল শেষ টি২০ ম্যাচে শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।
এদিকে দুই ম্যাচ টি২০ সিরিজ দিয়েই এই ফরম্যাট থেকে অবসর নেয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশ দলের টি২০ ও ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আর এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে অভিষেক হয়েছে মোহাম্মদ সাইফুদ্দিনের।

Chairman & Editor-in-Chief : Shaikh Saokat Ali
Managing Director: Akbar Hossain
Executive Editor: Mehedi Hasan
E-mail : abnanewsusa@gmail.com
Usa Office: 289 West Koach Avenue, Egg harbor City, New Jersey-08215, Bangladesh Office : 60/1. Purana Paltan (2nd Floor), Dhaka-1000, Usa. Phone: +16094649559, Cell:+8801711040113, +8801912-621573
Server mannarged BY PopularServer
Design & Developed BY PopularITLimited