,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | অর্থনীতি | আমেরিকা | লাইফ স্টাইল | ভিডিও নিউজ | ফিচার | আমেরিকা | বিনোদন | রাজনীতি | খেলাধুলা | বিজ্ঞান ও প্রযুক্তি | শিক্ষা

সাউথজার্সী মেট্রোআওয়ামী লীগের নিজস্ব ভবন উদ্বোধন

এবিএনএ : ১৯৭২ সালের ১০ই জানুয়ারী বাংলার অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে পা রেখেছিলেন, ইতিহাসের পাতায় এই দিনটি এখনও অবিস্বরনীয় হয়ে আছে। বঙ্গবন্ধুর এই অবিস্বরনীয় দিনটি পালনের জন্য সাউথজার্সী মেট্রোআওয়ামী লীগের সভাপতি সিরাজুদ্দোলা ভূঁইয়া এবং সাধারন সম্পাদক মোঃ শাহীনের নেতৃত্বাধীন সাউথজার্সী মেট্রোআওয়ামী লীগ গত প্রায় ১ মাস ধরে প্রস্তুতি চালিয়ে আসছিল। আজ ১০ই জানুয়ারী বুধবার সংগঠনের সভাপতি সিরাজুদ্দোলা ভূঁইয়ার সভাপতিত্বে এবং যুগ্ন সাধারন সম্পাদক আবুল আজাদ মিঠুর সঞ্চালনায় সংগঠনের নিজস্ব কার্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়।

আজকের এই দিনটি ছিল সাউথজার্সী মেট্রোআওয়ামী লীগ তথা যুক্তরাষ্ট্রে বসবাসরত সকল আওয়ামীলীগ নেতা কর্মীদের জন্য ঐতিহাসিক দিন।দীর্ঘ ৪৬ বছর পর সিরাজুদ্দোলা ভূঁইয়া,সাধারন সম্পাদক মোঃ শাহীন, যুগ্ন সাধারন সম্পাদক আবুল আজাদ, মিঠু, সাংগাঠনিক সম্পাদক শেক শওকত আলী শিমুল, সহ-সভাপতি পলাশ চৌধুরী, আওয়ামীলীগ নেতা রেজাউল ইসলাম খালিদের ব্যক্তিগত প্রচেষ্ঠা এবং বঙ্গবন্ধুর প্রতি অকৃত্রিম ভালবাসার কারনে যুক্তরাষ্ট্রে এই প্রথম কোন রাজনৈতিক দলের নিজস্ব কার্যালয় স্থাপন করা হল। বঙ্গবন্ধু পরিবারের সদস্য দক্ষিন বাংলার উন্নয়নের রুপকার বঙ্গবনধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল এমপি এবং সাবেক মহিলা, শিক্ষা ও সমাজ কল্যানমন্ত্রী এবং সংসদীয় কমিটির সভাপতি আলহাজ ডঃ মোজাম্মল হোসেন এমপি বাংলাদেশ থেকে ফোনে সাউথজার্সী মেট্রোআওয়ামী লীগের নিজস্ব ভবন উদ্বোধন করে।

তিনি যুক্তরাষ্ট্রে আওয়ামীলীগের প্রথম অফিস স্থাপন করায় সাউথজার্সী মেট্রো আওয়ামীলীগের সকল নেতাকর্মীদেরকে শুভেচ্ছা এবং ধন্যবাদ জানান।তিনি বলেন আজকের এই দিনে সাউথজার্সীতে আওয়ামীলীগের অফিস উদ্ভোধনের মধ্য দিয়ে ইতিহাসের মাইল ফলক হয়ে রইল সাউথজার্সীর মুজিব আদর্শের সৈনিকরা।বাঙ্গালির মুক্তি সংগ্রামের ইতিহাসে ১৯৭২ সালের ১০ই জানুয়ারি এক ঐতিহাসিক দিন।দীর্ঘ আন্দোলন- সংগ্রাম, ত্যাগ-তিতিক্ষা ও আত্মত্যাগের মাধ্যমে নয় মাসের মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের পর যুদ্ধ- বিধ্বস্ত দেশকে এগিয়ে নেওয়ার প্রশ্নটি যখন রুঢ় বাস্তবতার মুখোমুখি, তখন দীর্ঘ নয় মাস পাকিস্তানের কারাগারে মৃত্যুযন্ত্রণা শেষে পাকিস্তানী বন্দীশালা থেকে মুক্তি পেয়ে রক্তস্নাত স্বদেশে প্রত্যাবর্তন করেন বাঙালির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান,সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি,বাঙালির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ‘’স্বদেশ প্রত্যাবর্তন দিবস’’ পালন উপলক্ষে সাউথ জার্সি মেট্রো আওয়ামীলীগের আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারন সম্পাদক মোঃ শাহীন, যুগ্ন সাধারন সম্পাদক আবুল আজাদ মিঠু এবং সাংগঠনিক সম্পাদক শেখ শওকত আলী শিমুল, সহ-সভাপতি পলাশ চৌধুরী, দলের কার্যকরী কমিটির সদস্য নাসরিন মুন্নী, আওয়ামীলীগ নেতা রেজাউল ইসলাম খালিদ এবং সাউথজার্সী মেট্রো আওয়ামীলীগের সভাপতি সিরাজ ভূইয়ার সহধর্মীনি শামীম আরা বেগম।অনুষ্ঠান শেষে ডিনার পরিবেশন করা হয় এবং মনোজ্ঞ সংগীত পরিবেশন করেন বিশিষ্ঠ সংগীত শিল্পী শীলা আজিজ।সভাপতি এবং অন্যান্য নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

Chairman & Editor-in-Chief : Shaikh Saokat Ali
Managing Director: Akbar Hossain
Executive Editor: Mehedi Hasan
E-mail : abnanewsusa@gmail.com
Usa Office: 289 West Koach Avenue, Egg harbor City, New Jersey-08215, Bangladesh Office : 60/1. Purana Paltan (2nd Floor), Dhaka-1000, Usa. Phone: +16094649559, Cell:+8801711040113, +8801912-621573
Server mannarged BY PopularServer
Design & Developed BY PopularITLimited