,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | অর্থনীতি | আমেরিকা | লাইফ স্টাইল | ভিডিও নিউজ | ফিচার | আমেরিকা | বিনোদন | রাজনীতি | খেলাধুলা | বিজ্ঞান ও প্রযুক্তি | শিক্ষা

তিস্তা চুক্তি হবে বাংলাদেশের স্বার্থে ও প্রকাশ্যে -ওবায়দুল কাদের

এবিএনএ : বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তিস্তা চুক্তি এখন প্রায় চূড়ান্ত পর্যায়ে। বাংলাদেশের স্বার্থকে বিকিয়ে দিয়ে নয়, কারো কাছে মাথা নত করে নয়, তিস্তা চুক্তি হবে বাংলাদেশের জাতীয় স্বার্থে ও প্রকাশ্যে। যথাযত নিয়ম-কানুন সম্পন্ন করে সময় মতো ভারতের সঙ্গে গঙ্গা চুক্তির মতো তিস্তা চুক্তিও হবে। আগামী এপ্রিল মাসে প্রধানমন্ত্রী ভারত সফর করবে উল্লেখ করে তিনি বলেন, তখন যদিও না হয়, তারপর যে কোনো সময় হতে পারে। ভারত আর বাংলাদেশতো দুরের দেশ নয়। যখন সকল কার্যক্রম চুড়ান্ত হয়ে যাবে তখন চুক্তিও সম্পন্ন হবে। তিস্তা চুক্তি হবেই, এখন শুধু সময়ের প্রয়োজন।

বুধবার (১৫ মার্চ) দুপুর ১২টায় নোয়াখালীতে নিজ নির্বাচনী এলাকা কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নে নবগঠিত দক্ষিণ অমরপুর কামরুন নাহার প্রাথমিক ও নিন্ম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কবিরহাট উপজেলার চাপরাশিরহাটে একটি প্রাথমিক বিদ্যালয় ও ইসমাঈল ডিগ্রি কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।

তিস্তা চুক্তিকে কেন্দ্র করে বিএনপির সমালোচনার জবাব দিতে গিয়ে আ.লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার উন্নয়ন-অর্জনে বিএনপি এখন দিশেহারা হয়ে ষড়যন্ত্রের মাধ্যমে অন্য পথে সরকারকে হটানোর পাঁয়তারা করছে। যারা তিস্তা চুক্তির বিষয়ে আজকে পানি ঘোলা করার চেষ্টা করছেন, তারা নিজেরাতো কিছু করতে পারেনি, কাজেই নেত্রিকে (শেখ হাছিনা) পদে পদে বাধা দিচ্ছেন। তারা এখন হিংসার আগুনে জ্বলছে। শেখ হাছিনা সরকারের বিরুদ্ধে আন্দোলনে নেমে জনগণের সমর্থন না পেয়ে তারা এখন ষড়যন্ত্রের পথে সরকার হঠানোর চক্রান্ত করছে।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, সামনে নির্বাচন। ঘরের মধ্যে ঘর করা বন্ধ করতে হবে। দলীয় শৃঙ্খলা বজায় রাখতে হবে, শৃঙ্খলা বিরোধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আগামী নির্বাচনে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে দলের জন্য কাজ করার আহ্বান জানান তিনি।

বেলায়েত হোসেন খসরুর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নোয়াখালী-৪ আসনের সাংসদ ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্যাহ, কবিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুন নাহার শিউলি, চাপরাশিরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহি উদ্দিন টিটু প্রমুখ। উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. মাহে আলম, জেলা পুলিশ সুপার ইলিয়াছ শরীফ।

পরে দুপুরে মন্ত্রী কবিরহাট উপজেলা সদরে হাজী ইদ্রিছ চত্ত্বরে আয়োজিত কবিরহাট উপজেলা, কবিরহাট সরকারি কলেজসহ ইউনিয়ন পর্যায়ের ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেন এবং কবিরহাট জিরো পয়েন্টে ফ্রি ওয়াই-ফাই সেবার উদ্বোধন করেন। বিকালে বেগমগঞ্জে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের নবনির্মিত ছাত্রাবাস, মাল্টিপারপাস হল ও ক্যাম্পাসের শহীদ মিনার উদ্বোধন করেন। এর আগে সকাল ১০টায় চাপরাশিরহাট ইসমাইল ডিগ্রি কলেজের নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনেরও উদ্বোধন করেছেন।

Chairman & Editor-in-Chief : Shaikh Saokat Ali
Managing Director: Akbar Hossain
Executive Editor: Mehedi Hasan
E-mail : abnanewsusa@gmail.com
Usa Office: 289 West Koach Avenue, Egg harbor City, New Jersey-08215, Bangladesh Office : 60/1. Purana Paltan (2nd Floor), Dhaka-1000, Usa. Phone: +16094649559, Cell:+8801711040113, +8801912-621573
Server mannarged BY PopularServer
Design & Developed BY PopularITLimited