,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | অর্থনীতি | আমেরিকা | লাইফ স্টাইল | ভিডিও নিউজ | ফিচার | আমেরিকা | বিনোদন | রাজনীতি | খেলাধুলা | বিজ্ঞান ও প্রযুক্তি | শিক্ষা

সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

এ বি এন এ : বাংগালির জীবনে অাগস্ট মাস শোকের মাস।১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবনধু শেখ মুজিবুর রহমান নিজ বাসভবনে বিপথগামী একদল সৈন্যের হাতে পরিবারের অন্যান্য সদস্য সহ শাহাদাৎ বরন করেন। যুক্তরাষ্ট্রের নিউজারসি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে বসবাসরত আওয়ামী লীগের নেতা, কর্মী ও সমর্থকরা বিনম্র শ্রদ্ধা, গভীর শোক ও ভলোবাসায় পনেরই অাগস্ট নিহত জাতির জনক বঙ্গবনধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের স্মরণ করেছে। সেই শোকাবহ দিনটি স্মরণে সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগ ১৬ই অাগস্ট, মঙ্গলবার ” আলোচনা সভা ও দোয়া ” এর আয়োজন করে। ঐদিন সন্ধ্যা সাড়ে নয়টায় স্থানীয় মিঃ ষ্টিক রেস্টুরেন্টে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ডঃ সিদ্দিকুর রহমান এবং প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আবদুস সামাদ আজাদ।এছাড়া মঞ্চে অতিথি হিসাবে উপবিষ্ট ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেএী শাহানা রহমান,আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আহসান হাবীব,সাঈদ কিবরিয়া , রুবেল ,আয়োজক সংগঠনের প্রধান উপদেষ্টা ও বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা সাব্বির হোসেন ভূঁইয়া, শাহজাহান ও আমেরিকা বাংলাদেশ নিউজ এজেন্সী (এবিএনএ)’র চেয়ারম্যান ও প্রধান সম্পাদক শেখ শওকাত আলী শিমুল ।
অনুষ্ঠানের শুরুতে পবিএ কোরান থেকে তেলাওয়াত এবং পনেরই অাগস্ট ও একুশে আগস্ট নিহতদের স্মরণে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাজী আবদুর রব এবং পবিএ গীতা থেকে পাঠ করেন শ্যামল চক্রবর্তী। এরপর পনেরই আগস্ট ও একুশে আগস্ট নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশিত হয়।
পনেরই আগস্ট উদযাপন কমিটির আহবায়ক বিশিষ্ট আওয়ামী লীগ নেতা সামসুল ইসলাম শাহাজাহানের পৌরহিত্যে ও আবুল আযাদ মিঠুর সঞ্চালণায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন শেখ শওকত শিমুল,বিপ্লব দেব, ফরহাদ সিদ্দিক, রওশন উদদীন,অভিজিত চৌধুরি লিটন,মোঃ শাহীন, শেখ মনজু ,রেজাউল ইসলাম খালিদ,শহীদ খান,কাঞ্চণ বল।
সভায় বক্তারা তাদের বক্তব্যে সাজাপ্রাপ্ত বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফিরিয়ে এনে তাদের রায় অবিলম্বে কার্যকর করার জন্য বর্তমান সরকারের প্রতি আহবান জানান। বক্তারা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দেশে-বিদেশে অবস্থানরত বঙ্গবন্ধুর সৈনিকদের প্রতি আহবান জানান।।তাছাড়া বঙ্গবন্ধুর পরিবার ও বর্তমান সরকারের বিরুদ্ধে যে কোন ষড়যন্ত্র সম্পর্কে সজাগ থাকার জন্য বঙ্গবন্ধুর সৈনিকদের প্রতি উদাও আহবান জানান। বক্তারা প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে জাতির জনক বঙ্গবন্ধু সম্পর্কে সম্যকভাবে অবহিত করার জন্য অভিবাবকদের প্রতি আহবান জানান। বক্তারা আরো বলেন, পনেরই অাগস্ট এর শোককে শক্তিতে পরিনত করে জঙ্গীবাদ সহ সব ধরনের ফ্যাসিষ্ট কর্মকাণ্ডের মোকাবেলা করতে হবে।
অনুষ্ঠানের সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে প্রায় মধ্যরাতে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। অনুষ্ঠানে উপস্থিত সবাইকে নৈশভোজে আপ্যায়িত করা হয়।বিপুল সংখ্যক প্রবাসী আওয়ামী লীগ নেতা- কর্মী ও সমর্থক এই অনুষ্ঠানে যোগ দেন।

Chairman & Editor-in-Chief : Shaikh Saokat Ali
Managing Director: Akbar Hossain
Executive Editor: Mehedi Hasan
E-mail : abnanewsusa@gmail.com
Usa Office: 289 West Koach Avenue, Egg harbor City, New Jersey-08215, Bangladesh Office : 60/1. Purana Paltan (2nd Floor), Dhaka-1000, Usa. Phone: +16094649559, Cell:+8801711040113, +8801912-621573
Server mannarged BY PopularServer
Design & Developed BY PopularITLimited