,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | অর্থনীতি | আমেরিকা | লাইফ স্টাইল | ভিডিও নিউজ | ফিচার | আমেরিকা | বিনোদন | রাজনীতি | খেলাধুলা | বিজ্ঞান ও প্রযুক্তি | শিক্ষা

বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউজার্সীর সভাপতি সৈয়দ মোহাম্মদ কাউছার এবং সাধারন সম্পাদক আবুসাঈদ দোহা

এবিএনএ: সময়ের দাবী এবং প্রয়োজনের পরিপ্রক্ষিতে মানবজাতি যেমনি বাধ্য হয়েছে চন্দ্রাভিযানে যেতে এবং কৃত্রিম বুদ্ধিমত্তা উদ্ভাবনের মত প্রযুক্তির আশ্রয় নিতে, ঠিক তেমনি আটলান্টিক সিটিসহ নিকটবর্তী ৫টি সিটিতে বসবাসরত  প্রবাসী বাংলাদেশীরা দীর্ঘ তিন দশক পরে হলেও সময়ের দাবী এবং প্রয়োজনের তাগিদে দীর্ঘ কয়েক মাসের আলাপ আলোচনার মাধ্যমে যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতির সাথে সম্পৃক্ত হওয়ার জন্য একটি প্লাটফর্ম তৈরীর ব্যাপারে সিদ্ধান্ত গ্রহন করেছে।

দেরীতে হলেও বাংলাদেশীদেরকে  মূলধারার রাজনীতির সাথে সম্পৃক্ততা বাড়ানো, রাজনৈতিক সচেতনতা বৃদ্ধির মাধ্যমে ক্ষমতায়নে  সহযোগিতা এবং মূলধারার রাজনীতিতে প্রতিনিধিত্ব করার প্রত্যাশা নিয়ে প্রবাসী বাংলাদেশীদের  মূলধারার  রাজনেতিক সংগঠন “ বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউজার্সীর” যাত্রা শুরু হয়েছে গত ১৩ সেপ্টেম্বর,২০২৩ বুধবার।বাংলাদেশী বিভিন্ন রাজনৈতিক দলের সম্পৃক্ততার পাশাপাশি  যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতির সাথে সম্পৃক্ততা যে কতটা গুরুত্বপূর্ণ ছিল তা আটলান্টিক সিটির স্থানীয় নির্বাচনের সময় বাংলাদেশীরা তিলে তিলে টের পেয়েছে। তার সাথে বুঝতে এবং শিখতে পেরেছে যে কিভাবে গুটি কয়েক ব্যক্তির কাছে সিটির মূলধারার রাজনীতি জিম্মি হয়েছিল।

মুহম্মদ আলী পাহলূভীর সভাপতিত্বে এবং সাঈদ দোহার সঞ্চালনায় আটলান্টিক সিটির চেলসী হাইটে অনুষ্ঠিত সভায় নিউজার্সীর প্রায় অর্ধ শতাধিক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন। উপস্থিত গন্যমান্য ব্যক্তিদের মতামতের ভিত্তিতে জনাব মোঃ হাছান, মোঃ মুকিত এবং আজিজুল ইসলাম ফেরদৌস ৭ সদস্য বিশিষ্ঠ কমিটির নাম ঘোষনা করেন ।

২০২৩ সালের নির্বাচনকে সামনে রেখে যুক্তরাষ্ট্রের মেইন স্ট্রীম রাজনীতিবিদদের সাথে সমন্বয়, বিভিন্ন  কার্যক্রম পরিচালনা এবং পূনাঙ্গ কমিটি গঠনের জন্য সৈয়দ মোহাম্মদ কাউছারকে সভাপতি এবং সাঈদ দোহাকে সাধারন সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়েছে। সাত সদস্য বিশিষ্ঠ কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন সিনিয়র সহ সভাপতি আজিজুল ইসলাম (ফেরদৌস), সাংগাঠনিক সম্পাদক কাজী শহিদুল ইসলাম লিটন, কোষাধক্ষ্য সাঈদ শহীদ,নির্বাহী সদস্য নুরুন্নবী চৌধুরী শামীম এবং সহ সভাপতি ফারুক তালুকদার ।

প্রবাসে বসবাসরত পরবর্তী প্রজন্মকে মূলধারা রাজনীতির সাথে সম্পৃক্ত করে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশীদের উন্নয়নে ভূমিকা রাখার লক্ষ্যে নিউজার্সীতে একটি ভিন্ন ধারার সংগঠনের আত্ম প্রকাশের পিছনে ছিল অর্ধ শতাধিক বাংলাদেশীর অক্লান্ত পরিশ্রম। নিউজার্সীর বাংলাদেশী রাজনৈতিক এবং সামাজিক সংগঠনগুলোর সাথে বাংলাদেশ আমেরিকান এলাইন্স অফ নিউজার্সীর কোন রকম জটিলতা তৈরী যাতে না হয় সেদিকে নজর রেখে দীর্ঘ মেয়াদী পরিকল্পনার ভিত্তিতে সংগঠনে প্রাথমিক কার্যক্রম শুরু হয়েছে।  যেসকল বাংলাদেশী  এই পরিকল্পনার সাথে সম্পৃক্ত ছিলেন তাদের মত অন্যতম হলেন মোহাম্মদ হাছান, মোঃ মুকিত, আজিজুল ইসলাম ফেরদৌস,আমিরুল ইসলাম টফি, রহমান বাবুল, আবদুল কালাম,বিপ্লব দাস, মুহম্মদ আলী পাহলূভী, সাঈদ শহীদ, নুরুন্নবী চৌধুরী শামীম, কাজী শহিদুল ইসলাম লিটন, সৈয়দ মোহাম্মদ কাউছার, সাঈদ দোহা,ফারুক তালুকদার, জাহাঙ্গীর ভূইয়া, জিয়াউর রহমান, মাহিদুল ইসলাম,কাইসার,ফখরুজ্জামান, সেরাউজ্জামান সজল,ইসমাইল হোসেন,মোঃ করিম সোহাগ, সফিকুল ইসলাম জিন্নাহ, মোঃ মনসুর,  শাহজাহান এবং আকবর হোসাইনসহ আরও অনেকে।গত জুন মাস থেকে “আটলান্টিক সিটির টক অব দ্যা টাউন” ছিল যুক্তরাষ্ট্রের মেইন স্ট্রীম রাজনীতিভিত্তিক  নতুন সংগঠন “বাংলাদেশী আমেরিকান এলাইন্স অফ নিউজার্সী”।  এদিকে গঠনতন্ত্র প্রনয়নের কাজ দ্রুত এগিয়ে চলেছে বলে জানান গঠনতন্ত্র প্রনয়ন কমিটির অন্যতম সদস্য মুহম্মদ আলী পাহলূভী। তিনি জানান কমিটির সদস্যরা আগামী কয়েক দিনের মধ্যে একটি পূর্নাঙ্গ গঠনতন্ত্র উপহার দিতে পারবেন।

যুক্তরাষ্ট্রের মেইন স্ট্রীম রাজনীতিতে আটলান্টিক সিটিতে বসবাসরত বাংলাদেশী আমেরিকানদের সমন্বয়ে নতুন জোট গঠন আটলান্টিক সিটির মেইন স্ট্রীম রাজনীতিতে গুনগত  পরিবর্তন নিয়ে আসতে সক্ষম হবে  বলে জানান নতুন সংগঠনের  সভাপতি সৈয়দ মোহাম্মদ কাউছার এবং সাধারন সম্পাদক সাঈদ দোহা । নেতৃবৃন্দ বলেন অতীতে যারা মেইন স্ট্রীম রাজনীতিতে প্রবেশ করে বাংলাদেশীদেরকে গিনিপিগ হিসাবে ব্যবহার করতেন তাদের হাত থেকে প্রবাসী বাংলাদেশীরা রক্ষা পাবে।

এই কমিটির কর্মকান্ড এবং সঠিক নির্দেশনার মাধ্যমে সৎ, শিক্ষিত এবং প্রবাসী বাংলাদেশীদের  কাছে গ্রহনযোগ্য ব্যক্তিকে মেইন স্ট্রীম রাজনীতিতে সম্পৃক্ততার পথ উম্মুক্ত করবে বলে আশা কাশ করেন উপস্থিত সকলেই। বাংলাদেশী আমেরিকানদের নতুন জোট গঠন প্রক্রিয়া সিটির সর্বাধিক আলোচনার বিষয় হিসাবে পরিনত হয়েছিল দীর্ঘ ছয়মাস ।

বাংলাদেশ আমেরিকান এলাইন্স অফ নিউজার্সীর নেতৃবৃন্দের কাছে আটলান্টিক সিটিতে বসবাসরত বাংলাদেশীদের প্রত্যাশা অনেক। এখন দেখার বিষয় প্রত্যাশা এবং প্রাপ্তির মধ্যে কতটুকু সমন্বয় ঘটাতে পারেন বাংলাদেশ আমেরিকান এলাইন্স অফ নিউজার্সীর” নেতৃবৃন্দ। এদিকে  মেইন স্ট্রীম রাজনীতিভিত্তিক সংগঠনের নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টিক সিটির সভাপতি আকবর হোসাইন এবং সাধারন সম্পাদক মোঃ শাহীন।

Chairman & Editor-in-Chief : Shaikh Saokat Ali
Managing Director: Akbar Hossain
Executive Editor: Mehedi Hasan
E-mail : abnanewsusa@gmail.com
Usa Office: 289 West Koach Avenue, Egg harbor City, New Jersey-08215, Bangladesh Office : 60/1. Purana Paltan (2nd Floor), Dhaka-1000, Usa. Phone: +16094649559, Cell:+8801711040113, +8801912-621573
Server mannarged BY PopularServer
Design & Developed BY PopularITLimited