,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | অর্থনীতি | আমেরিকা | লাইফ স্টাইল | ভিডিও নিউজ | ফিচার | আমেরিকা | বিনোদন | রাজনীতি | খেলাধুলা | বিজ্ঞান ও প্রযুক্তি | শিক্ষা

সংসদকে পরিণত করা হয়েছে এন্টারটেইনমেন্ট হাউজে : রিজভী

এবিএনএ: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা।

তিনি বলেন, অপরিকল্পিত নগরায়নের জন্য গাছপালা বনজঙ্গল উজাড় করে, নদী-নালা, খাল-বিল ভরাট করে এবং তাপবিদ্যুৎ ও কয়লাবিদ্যুৎ কেন্দ্র স্থাপন করে মানুষের জীবনকে সংকটে ফেলে দিয়েছে সরকার। বাংলাদেশকে এখন গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে।

আজ শনিবার (২৭ এপ্রিল) সারা দেশে চলমান তীব্র দাবদাহে অতিষ্ঠ নগরীর পথচারীদের মাঝে ঢাকা মহানগর উত্তর বিএনপির পক্ষ থেকে মিরপুরে খাবার পানি, স্যালাইন বিতরণের ৭ দিনব্যাপি কর্মসূচি উদ্ভোধনকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, গত ১৭-১৮ বছর এক ভয়ংকর একদলীয় বাকশালের মধ্যে মানুষকে রেখেছেন। আজকে দেশ থেকে গণতন্ত্রকে হরণ করা হয়েছে, মানুষের অধিকার হরণ করা হয়েছে। এ কারণে মানুষ এখন আর ভোট দিতে পারে না।

রিজভী বলেন, তিনি ( প্রধানমন্ত্রী) যে নির্বাচন করেন, সেই নির্বাচনে ভোটারদেরকে ভোট দিতে যেতে হয় না। তিনি যে পার্লামেন্ট করেন, সে পার্লামেন্ট হচ্ছে একদলীয় পার্লামেন্ট। সংসদকে পরিণত করা হয়েছে এন্টারটেইনমেন্ট হাউজে। একটা আমোদ প্রমোদের জায়গায় তৈরি হয়েছে পার্লামেন্ট। সেখানে সত্যিকার অর্থে বিরোধীদল নেই। আসলে প্রধানমন্ত্রী দেশে এই ব্যবস্হাটাই রাখতে চাচ্ছেন, কিন্তু জনগণ তা মানবে না।

ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত এই অনুষ্ঠানে সংগঠনটির সদস্য সচিব আমিনুল হক এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত আহবায়ক ডাঃ ফরহাদ হালিম ডোনার ।

এতে আরও বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল,মাহমুদুর রহমান সুমন, মহানগর উত্তরের যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তাফিজুর রহমান সেগুন, আতাউর রহমান চেয়ারম্যান, ফেরদৌসী আহমেদ মিষ্টি, হাজী মোস্তফা জামান, আকতার হোসেন, মহানগর সদস্য আলাউদ্দিন সরকার টিপু, হাজী মোঃ ইউসুফ, মাহাবুবুর রহমান মন্টু, হাফিজুর রহমান শুভ্র, এবিএমএ রাজ্জাক প্রমুখ। এছাড়াও
পল্লবী থানা বিএনপির যুগ্ম আহবায়ক কামাল হোসেন,আনিসুর রহমান আনিস,
মোতালেব হোসেন হাওলাদার, ২ নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোস্তফা মাস্টার, সাধারণ সম্পাদক আলী আকবর মামুনসহ স্হানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রিজভী বলেন, সত্য বললেই জেলে পুড়ে দেওয়া হয়। স্বাধীনতার ৫২ বছর পরও ভোটের অধিকারের কথা বলতে গিয়ে আমার ভাইদের জীবন দিতে হচ্ছে। দুর্নীতি আর লুটপাটের মাধ্যমে দেশটাকে উজাড় করে দেওয়া হয়েছে। সারা দেশকে বানানো হয়েছে লীগময়।

তিনি বলেন, এত গুম, এত নির্যাতন, এত নিপীড়ন তারপরও মানুষের কণ্ঠকে স্তব্ধ করা যায়নি। মানুষের আন্দোলনকে দমানো যায়নি।

ওবায়দুল কাদেরর সমালোচনা করে রিজভী বলেন, মুখে মুখে তারা পাকিস্তানের বিরোধীতা করে। গত কয়েকদিন আগে তাদের উন্নয়ন নিয়ে পাকিস্তান কথা বলায় তাদের সাহেব বলছেন পাকিস্তান তাদের উন্নয়ন দেখলেও বিএনপি দেখে না। এখন তারা পাকিস্তানের প্রশংসায় গদগদ।

ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক ডাঃ ফরহাদ হালিম ডোনার বলেন, আজকে দেশের ৩০০ এর অধিক নদী দখল হয়ে গেছে। ক্ষমতাসীনদের লোকজনেরা বৃক্ষ নিধন করেছে ফলে সারাদেশের পরিবেশ আজ ধ্বংসের মুখী।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, ক্ষমতাসীন দলের লোকেরা সারাদেশে নদী খাল বিল দখল করে ভরাট করেছে। তাদের লোকজন অবাধে বৃক্ষ নিধন করেছে। ক্ষমতাসীনদের সৃষ্ট এসব পরিবেশ বিরোধী কর্মকান্ডের জন্যই দেশের আবহাওয়া পরিবর্তন হচ্ছে ফলে তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে।

তিনি বলেন, এই আওয়ামী সরকার গত ১৫ টাআবছর যাবৎ যেভাবে বাংলাদেশের জনগণের উপর দুঃশাসন চালিয়ে আসছে। এটারও কিন্তু শেষ আছে।

আমিনুল হক বলেন, গত ৭ জানুয়ারি আওয়ামী সরকারের একতরফা নিজেরা নিজেরা যে ডামি নির্বাচন করেছে, তা দেশের জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, আজকে বাংলাদেশে যে দুঃশাসন চলছে, দ্রব্য মূল্য উর্ধ্বগতি, বিচার বিভাগের স্বাধীনতা নেই, সাংবাদিকদের কথা বলা ও জনগণের বাক স্বাধীনতা নেই। কেউ সত্য বললেই, তার উপর নেমে আসে অত্যচার ও নির্যতনের স্টীম রোলার, যেতে হয় জেলে। এমন বাংলাদেশ আমরা দেখতে চাইনি।

আমিনুল হক বলেন, স্বাধীনতার ৫০ বছর পরে এসেও আজকে আমাদেরকে গনতন্ত্র পুনরুদ্ধার, জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে আমাদেরকে রক্ত দিতে হচ্ছে। তিনি বলেন, গনতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমাদের এ চলমান আন্দোলন চলবে।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল বলেন, একটা নগরীর প্রত্যাকটা সূচকে, যেমন বায়ু দূষন, পানি দূষন, শব্দ দূষন সব স্তরে ঢাকা তলানীতে আছে। নগরীর আশেপাশে নদী, খাল, ড্রেন, এগুলো দখল করে ভরাট করা এবং বৃক্ষ নিধন করে নগরায়ন তৈরি করায় তাপমাত্রা বৃদ্ধি পাচ্ছে।

Chairman & Editor-in-Chief : Shaikh Saokat Ali
Managing Director: Akbar Hossain
Executive Editor: Mehedi Hasan
E-mail : abnanewsusa@gmail.com
Usa Office: 289 West Koach Avenue, Egg harbor City, New Jersey-08215, Bangladesh Office : 60/1. Purana Paltan (2nd Floor), Dhaka-1000, Usa. Phone: +16094649559, Cell:+8801711040113, +8801912-621573
Server mannarged BY PopularServer
Design & Developed BY PopularITLimited