,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | অর্থনীতি | আমেরিকা | লাইফ স্টাইল | ভিডিও নিউজ | ফিচার | আমেরিকা | বিনোদন | রাজনীতি | খেলাধুলা | বিজ্ঞান ও প্রযুক্তি | শিক্ষা

আটলান্টিক সিটিতে সন্দ্বীপ সোসাইটি অব নিউজার্সীর সভা অনুষ্ঠিত

আটলান্টিক সিটি আকবর হোসাইন:গত ৩০ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার আটলান্টিক সিটির ৩৯ উনডসর এভিনিউতে সন্দ্বীপ সোসাইটি অব নিউজার্সীর উদ্যোগে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সন্দ্বীপ সোসাইটি অব নিউজার্সীর সভাপতি একেএম দুলালের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সেলিম সুলতানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সোসাইটির উদ্যোগে ভবিষ্যতে করনীয় বিষয়াদি নিয়ে আলোচনা করা হয়। সভার প্রারম্ভে মহামারী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরনকারীদের জন্য দোয়া করা হয়। সভাপতি একেএম দুলাল বলেন দুই বছর আগে সন্দ্বীপ সোসাইটি অব নিউজার্সীর পথচলা শুরু হলেও প্রানঘাতী করোনার কারনে সংগঠনের কার্যক্রম শুরু করা সম্ভব হয়নি।
করোনা পরবর্তী সময়ে সাউথজার্সীতে বসবাসরত সকল সন্দ্বীপবাসীকে সাথে নিয়ে সন্দ্বীপবাসীর আর্থসামাজিক উন্নয়নে কাজ করাই হবে আমাদের সন্দ্বীপ সোসাইটি অব নিউজার্সীর মূল লক্ষ্য এবং উদ্দেশ্য। সাধারন সম্পাদক সেলিম সুলতান বলেন সন্দ্বীপ সোসাইটি অব নিউইর্য়ক এবং সন্দ্বীপ এসোসিয়েশন অব নিউইর্য়ক যুক্তরাষ্ট্রের অন্যতম দুইটি বৃহত্তম সংগঠন। নেতৃত্ব নিয়ে ভিন্নমত থাকলেও গত চার দশক ধরে দক্ষতার সহিত সন্দ্বীপবাসীর আর্থসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। এই দুইটি সংগঠনের পদাংক অনুসরন করে সন্দ্বীপবাসীর সার্বিক উন্নয়নে আমরা কাজ করে যাব। তিনি বলেন সংগঠনটির প্রতিষ্ঠা লগ্ন থেকে সাউথজার্সীর অনেক সন্দ্বীপবাসী কিছুটা শংকায় ভোগছেন। তাদের অভিমত হল কোন সংগঠন তৈরী হলে নেতৃ্ত্ব নিয়ে মতানৈক্য তৈরী হবে এবং এবং নতুনভাবে গ্রুফিং তৈরী হবে।তিনি আরও বলেন যে কোন সংগঠনে মতবিরোধ থাকতে পারে তাই বলে নিজেদের এলাকার প্রবাসীদেরকে নিয়ে কাজ করা যাবেনা এটা সম্পূন্নরূপে ভূল ধারনা।
আমরা সবাই বিভিন্ন সংগঠনের সাথে সম্পৃক্ত এবং দক্ষতার সাথে অন্যান্য সৎগঠনের নেতৃবৃন্দের সাথে কাজ করে যাচ্ছি এবং আগামীতেও করব।কিন্তু সন্দ্বীবাসীরা আর্থসামাজিক উন্নয়নে জন্য সাউথজার্সীতে আমাদের কোন সংগঠন ছিলনা।তিনি বলেন সাউথজার্সীতে সংখ্যার দিক থেকে সর্বাধিক সন্দ্বীপবাসী বসবাস করলেও, কোন সাংগঠনিক কাঠামো না থাকাই সাউথজার্সীর বহুল পরিচিত শহিদুল আনোয়ারের অকাল মৃত্যুতে আমরা তার পরিবারকে এখনও পর্যন্ত কোন রকম সহযোগিতা করতে পারিনি যা আমাদের জন্য খুবই লজ্জার।
সেলিম সুলতান বলেন আমরা সন্দ্বীবাসীরা একতাবদ্ধ হয়ে কাজ করা অতীব জরুরী। তিনি আরও বলেন কিছু কিছু লোকের মধ্যে ভূল ধারনা থাকলেও আমাদের কাজ হবে কাজের মাধ্যমে সবাইকে একই পতাকাতলে সামিল করা। সন্দ্বীপ সোসাইটি অব নিউজার্সীর সভাপতি একেএম দুলাল এবং সাধারন সম্পাদক সেলিম সুলতান বলেন আগামী দিনগুলিতে সাউথজার্সীতে বসবাসরত যে সকল বাংলাদেশী হজ এবং উমরাতে যেতে ইচ্ছুক সন্দ্বীপ সোসাইটি অব নিউজার্সীর পক্ষ থেকে আমরা তাদেরকে সার্বিক সহযোগিতা করব, সাউথজার্সীতে বসবাসরত সন্দ্বীপবাসীর জন্য সন্দ্বীপ সোসাইটি অব নিউজার্সীর ব্যবস্থাপনায় কবরস্থান ক্রয় এবং মৃত্যুর পর দাপনের ব্যবস্থার পাশাপাশি পরিবারকে আর্থিক সহায়তা প্রদানের ব্যবস্থা করবেন বলে তিনি জানান।নেতৃবৃন্দ আরও বলেন আমরা দ্রুততম সময়ের মধ্যে সন্দ্বীপ সোসাইটি অব নিউজার্সীর সদস্য বাড়ানোর জন্য সকল ব্যবস্থা গ্রহন করব। হজ এবং উমরাতে সহযোগিতার জন্য সেলিম সুলতানকে ৬০৯-৭০৩-০৫৭৫ নম্বরে এবং গিয়াস উদ্দিনকে ৬০৯ -৫৫৩-৪৭৩০ নম্বরে কল করার অনুরোধ করেন। মত বিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বোরহান উল্লাহ কাউসার, মোহাম্মদ কালাম, এহসান সাকী নুরুল আকতার সূফী, টিটু এবং আকবর হোসাইন।
Chairman & Editor-in-Chief : Shaikh Saokat Ali
Managing Director: Akbar Hossain
Executive Editor: Mehedi Hasan
E-mail : abnanewsusa@gmail.com
Usa Office: 289 West Koach Avenue, Egg harbor City, New Jersey-08215, Bangladesh Office : 60/1. Purana Paltan (2nd Floor), Dhaka-1000, Usa. Phone: +16094649559, Cell:+8801711040113, +8801912-621573
Server mannarged BY PopularServer
Design & Developed BY PopularITLimited