,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | অর্থনীতি | আমেরিকা | লাইফ স্টাইল | ভিডিও নিউজ | ফিচার | আমেরিকা | বিনোদন | রাজনীতি | খেলাধুলা | বিজ্ঞান ও প্রযুক্তি | শিক্ষা

সারাদেশে বজ্রপাত, প্রাণ গেল ৩৬ জনের

এ বি এন এ : দাবদাহের পর থেমে থেমে স্বস্তির বৃষ্টি পড়ছে সারাদেশে। তবে স্বস্তির বৃষ্টির সঙ্গে বজ্রপাতে বৃহস্পতিবার দুপুর দেড়টা থেকে শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকাসহ সারাদেশে প্রাণ হারিয়েছেন ৩৬ জন।

এ বি এন এ, অফিস ও প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে ডেস্ক রিপোর্ট।

ঢাকা:(যাত্রাবাড়ি) রাজধানীর যাত্রাবাড়ী কাঠেরপুল এলাকায় একটি মাঠে ফুটবল খেলার সময় বজ্রপাতে রুমান হাসান লিঙ্কন (২০) ও শাহেদুর রহমান শাহেদ (২০) নামে দুই যুবক মারা গেছেন। এ ঘটনায় একজন গুরুতর আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১২ মে) বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। আহত অপরজন হচ্ছেন ঢাকা কলেজের ছাত্র রাইয়ান (২০)।

শাহেদ কুমিল্লার দেবিদ্বার উপজেলার নিজাম উদ্দিনের ছেলে। যাত্রাবাড়ী দক্ষিণ কাজলায় ভাড়া বাসায় সপরিবারে থাকতেন তিনি। আহসানউল্লাহ পলিটেকনিক কলেজে কম্পিউটার সায়েন্স বিভাগে প্রথম বর্ষের ছাত্র ছিলেন শাহেদ।

মা লুৎফুন্নাহার লতা বলেন, ‘আমার একমাত্র ছেলে শাহেদ। এখন আমি কি নিয়ে থাকবো?’

অন্যদিকে লিঙ্কনের মা লাকী আক্তার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এসে ছেলের লাশ শনাক্ত করেন।

তার বাবা বাদল মোল্লা জানান, তাদের বাড়ি মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলায়, থাকেন নারায়ণগঞ্জের সাহেবপাড়া গ্রামে। লিঙ্কন মহাখালী পলিটেকনিক কলেজের কম্পিউটার সায়েন্সে পড়তেন।

তাদের সহপাঠী এ বি এন একে বলেন, ‘সবাই মিলে কাউন্সিল মাঠে বৃষ্টির মধ্যে ফুটবল খেলছিলাম। হঠাৎ বিদ্যুৎ চমকে বজ্রপাত হলে তিনজনই অজ্ঞান হয়ে মাঠে পড়ে যায়। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সন্ধ্যা পৌনে ৬টার দিকে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।’

(সাভার) বজ্রপাতে ঢাকার সাভারে স্কুলছাত্র মন্টু মিয়া (১৭) ও ধামরাইয়ে মনির হোসেন (১৪) নামের এক কিশোর নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরো দুই জন।

শুক্রবার সকালে ধামরাইয়ের বালিয়া ইউনিয়নে ও দুপুরে সাভারের ছায়াবিথী হাউজিং সোসাইটিতে ও এই ঘটনা ঘটে।

নিহত মন্টু মিয়া মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার বড়লালপাড়া গ্রামের মোঃ হোসেন আলীর ছেলে।

এলাকাবাসীরা জানায়, দুপুরে প্রচন্ড বৃষ্টিতে ছায়াবিথী হাউজিং সোসাইটির বালুরমাঠে বন্ধুদের সঙ্গে ফুটবল খেলছিলো স্কুলছাত্র মন্টু মিয়া।

এসময় বজ্রপাতে গুরুতর আহত হয় মন্টু মিয়া সহ আরো দুজন। পরে স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মন্টু মিয়াকে মৃত ঘোষনা করেন।

আহত অন্যদেরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চট্টগ্রাম: চট্টগ্রামে বজ্রপাতে এক যুবক ও স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানার কাট্টলী সমুদ্র উপকূলীয় এলাকায় বজ্রপাতে আমজাদ আলী (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

নিহত আমজাদ আলী সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী আফছারুল আমীনের চাচাতো ভাই বলে জানা গেছে।

শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে কাট্টলী (হালিশহর) বারুণী ঘাট বেড়িবাঁধ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রণজিত বড়ুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম এ বি এন একে জানান, শুক্রবার সকাল থেকে চট্টগ্রামে বজ্রসহ বৃষ্টিপাত শুরু হয়েছে। সকাল সাড়ে ৯টার দিকে পাহাড়তলী থানাধীন হালিশহর ফইল্লাতলী এলাকায় সড়কে দাড়ানো অবস্থায় আমজাদ হোসেন বজ্রপাতে আহত হন। তাকে হাসপাতালে আনার পর তিনি মারা যান। তিনি ওই এলাকার নিজাম উদ দৌলার ছেলে এবং সাবেক মন্ত্রী আফসারুল আমীনের চাচাতো ভাই।

পতেঙ্গা এলাকায় শুক্রবার সকাল ১০টার দিকে ফুটবল খেলার সময় বজ্রপাতে গিয়াস উদ্দীন (১৭)নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর মাহমুদ জানান, পতেঙ্গা সাগর পাড় সংলগ্ন মাঠে দুর্ঘটনাটি ঘটে। এসময় আরো দুইজন আহত হয়েছে।

নওগাঁ:নওগাঁওয়ে বজ্রপাতে দু’জনের মৃত্যু হয়েছে। জেলার পোরশা উপজেলার নিতপুর দীঘিপাড়া ও মহাদেপুর উপজেলার ধঞ্জইল গ্রামে শুক্রবার (১৩ মে) বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নীতপুর দীঘিপাড়া গ্রামের গোলজার হোসেনের ছেলে ইব্রাহীম (১৩) ও মহাদেপুর উপজেলার ধঞ্জইল গ্রামের কৃষক সচীন মুহুরী (৪৫)।

স্থানীয়রা জানান, সকালে ঝড়-বৃষ্টির সময় ইাব্রহীম বাড়ির পাশে একটি বাগানে আম কুড়াতে গেলে বজ্রপাতে ঘটনাস্থলেই মারা যায়।

এ ছাড়া মহাদেবপুরের ধঞ্জইল গ্রামের পাশে মাঠে ফসল দেখতে গিয়ে বজ্রপাতে মারা যান সচীন মুহুরী নামে এক কৃষক।

নওগাঁ সদর আধুনিক হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. মাহফুজার রহমান এ বি এন একে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

নীলফামারী :নীলফামারীর কিশোরগঞ্জে বজ্রপাতে লাল বিবি (৪০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। উপজেলার মাগুরা ইউনিয়নের ফুলেরঘাট গ্রামে বৃহস্পতিবার দুপুরে দুর্ঘটনাটি ঘটে।

মাগুরা ইউপি চেয়ারম্যান মাহমুদুল হোসেন এ বি এন একে জানান, দুপুরে কিশোরগঞ্জ উপজেলায় হালকা বাতাসসহ ভারি বৃষ্টিপাত হচ্ছিল। এ সময় লাল বিবি তার শোয়ার ঘরে ছিলেন। একপর্যায়ে তার শোয়ার ঘরে বজ্রপাত হলে ঘটনাস্থলেই তিনি মারা যান। তবে এ ঘটনায় আর কেউ আহত হয়নি।

রাজশাহী :রাজশাহীর মোহনপুরে বজ্রপাতে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে উপজেলার ঘাষিগ্রাম ইউনিয়নে এ ঘটনা ঘটে।

বজ্রপাতে যারা মারা গেছেন তারা হলেন, ঘাষিগ্রাম ইউনিয়নের আতা নারায়ণপুর গ্রামের শামসুদ্দিনের ছেলে আব্দুর রাজ্জাক (২৮), হাততৈড় গ্রামের আব্দুর রহমানের ছেলে আব্দুল আজিজ (৫০) ও ডাঙ্গাপাড়া গ্রামের শ্রী সৈত চন্দ্র (৩০)।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হামিদ জানান, বজ্রপাতে পুল্লাকুড়ি গ্রামের জালাল উদ্দিন ও মোল্লা ডায়িং গ্রামের ছমির উদ্দিনের স্ত্রী জাহানারা বেগম (২৮) আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদের মধ্যে জালাল উদ্দিনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সিরাজগঞ্জ :সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। তারা হলেন, পাঙ্গাসি ইউনিয়নের বৈকুন্ঠপুর গ্রামের সুলতান মাহমুদ (৩৫), চতনোর গ্রামের নুপূর (৮), বেতগানি ইউনিয়নের হাসিল মাদ্রাসার সহকারী শিক্ষক আনোয়ার হোসেন (৪৫)।

সুলতান মাহমুদ মাঠ থেকে গরু আনতে গেলে সেখানেই বজ্রপাতে নিহত হন। সঙ্গে তার দুটি গরুও মারা যায়।

নুপুর মারা গেছে আম কুড়াতে গিয়ে, আনোয়ার হোসেন মাদ্রাসা থেকে ঘরে ফেরার সময় মারা গেছেন।

পাবনা :পাবনার চাটমোহর ও সুজানগর উপজেলায় বৃহস্পতিবার সন্ধ্যায় আলাদা বজ্রপাতের ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জেলার সুজানগর উপজেলার আমিনপুরে ৪ জন ও চাটমোহরে ২ জনের মৃত্যু হয়। দুই উপজেলার সংশ্লিষ্ট থানা পুলিশ ৬ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত ছয় জন হলেন, চাটমোহর উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের রাউতকান্দি গ্রামের ছকির উদ্দিন (৭০) ও একই ইউনিয়নের বারকোনা গ্রামের ফজলুর রহমান (৪০), সুজানগর উপজেলার আমিনপুর থানার আহাম্মদপুর ইউনিয়নের দক্ষিণচর গ্রামের শহীদ সরদার (৫০), সোনাতলা পূর্বপাড়া গ্রামের বোয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্র হীরা শেখ (১৩), একই উপজেলার রানীনগর ইউনিয়নের বাঘলপুর মধ্যপাড়া গ্রামের ময়েন প্রামাণিক (৭০) ও তার নাতনী বাঘলপুর উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী শিখা খাতুন (১৩)।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার এ বি এন একে জানান, সন্ধ্যা ৬টার দিকে উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের মল্লিকবাইন মাঠ থেকে ধান কেটে বাড়ি ফেরার পথে বজ্রপাত হলে বারকোনা গ্রামের ফজলুর রহমানের মৃত্যু হয়। এছাড়া পার্শ্বডাঙ্গা হাট থেকে বাড়ি ফেরার পথে সজনাই মাঠের রাস্তার ওপর বজ্রপাতে মারা যান রাউতকান্দি গ্রামের বৃদ্ধ ছকির উদ্দিন।

অন্যদিকে আমিনপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো: মইনুদ্দিন জানান, বিকেল সাড়ে ৫টার দিকে আহাম্মদপুর দক্ষিণচর গ্রামের মাঠে কাজ করার সময় বজ্রপাতে মারা যান শহীদ সরদার। একই সময় প্রচণ্ড গরমের কারণে বৃষ্টির মধ্যে ভেজার সময় বজ্রপাতে মারা যায় স্কুলছাত্র হীরা।

এছাড়া বাঘলপুর মধ্যপাড়া গ্রামের ময়েন প্রামাণিক ও তার নাতনী শিখা মাঠ থেকে বাড়িতে ফেরার পথে বজ্রপাতের আঘাতে মারা যায়।

হবিগঞ্জ :জেলার বানিয়াচং উপজেলার প্রতাপপুর গ্রামের কাজল মেম্বারের ছেলে হাবীবুল্লাহ (৩৫) বৃহস্পতিবার সন্ধ্যায় বজ্রপাতে মারা গেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, বজ্রপাতে তিনি গুরুতর আহত হলে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে একই উপজেলার সোনারু গ্রামে এক নারী আহত হয়ে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়েছেন জরুরি বিভাগের ডিউটি অফিসার।

পিরোজপুর :জেলার মঠবাড়িয়া উপজেলার বড়হারজি গ্রামে ইউনুস (৫৫) নামে এক ব্যক্তি বজ্রপাতে নিহত হয়েছেন। অজ্ঞাতনামা এক নারীকে গুরুতর আহত অবস্থায় বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়েছে।

টাঙ্গাইল :টাঙ্গাইলের দেলদুয়ারে বজ্রপাতে দুই শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরো ২ শ্রমিকসহ ৩ জন আহত হয়েছেন।

নিহত শ্রমিকের মধ্যে একজন মতিয়ার রহমান (২৭)। তিনি সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার চাকতেলী এলাকার সেকান্দার আলীর ছেলে। অপরজন হলেন কালিহাতী উপজেলার আনালিয়া বাড়ি এলাকার ধান কাটা শ্রমিক কাদের তরফদার।

দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় গুড়িগুড়ি বৃষ্টি শুরু হলে ধান কাটা শেষে শ্রমিকরা ক্ষেতের পাশের বাড়ির একটি ঘরে অবস্থান নেন। বৃষ্টির এক পর্যায়ে বজ্রপাত শুরু হয়, এতে ওই শ্রমিক নিহত হন।

এ সময় ২ শ্রমিকসহ পাশের বাড়ির শেহরাতৈল এলাকার নয়ন মিয়ার মেয়ে মুক্তা (১২) আহত হয়। মুক্তাকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া :ব্রাহ্মণবাড়িয়ার সরাইল ও বাঞ্ছারামপুরে পৃথক বজ্রপাতের ঘটনায় চারজন নিহত হয়েছেন।

নিহতরা হলেন, জাহানারা বেগম (৪৮), শফিকুল ইসলাম (২৮), কবির হোসেন (৪০) ও শামছুল ইসলাম (৪০)।

বাঞ্ছারামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অংশু কুমার দেব জানান, বিকেল থেকে বিভিন্ন সময়ে উপজেলার সোনারামপুর ইউনিয়নের চরশিবপুর গ্রামে জমিতে ধান কাটার সময় বজ্রপাতে একই গ্রামের মজিবুর রহমানের ছেলে শফিকুল ইসলাম নিহত হন। কানাইনগর গ্রামে নদীতে গোসল করে বাড়ি ফেরার পথে বজ্রপাতে সুলতান মিয়ার ছেলে কবির হোসেন নিহত হন। এছাড়া ইছাপুর গ্রামের জোনাব আলীর ছেলে শামছুল ইসলাম জমিতে ধান কাটার সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই নিহত হন।

ওসি আরও জানান, নিহতদের মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ছাড়া সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপক কুমার সাহা জানান, বাড়ির উঠানে কাজ করার সময় হঠাৎ বজ্রপাতে জাহানারা বেগমের শরীর ঝলসে যায় এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় তার সঙ্গে থাকা দুই মেয়ে তাসমিনা আক্তার ও রোমেজা আক্তার দগ্ধ হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

কিশোরগঞ্জ :কিশোরগঞ্জের হোসেনপুর ও বাজিতপুর উপজেলায় বজ্রপাতে কলেজছাত্র শরীফুল ইসলাম শুভ (১৮) ও শ্রমিক স্বপন মিয়ার (২০) মৃত্যু হয়েছে।

হোসেনপুর উপজেলায় নিহত শরীফুল ইসলাম শুভ (১৮) আড়াইবাড়িয়া গ্রামের কৃষক রহমত আলীর ছেলে। সে হোসেনপুর ডিগ্রি কলেজের প্রথম বর্ষের ছাত্র।

নিহতের বাবা রহমত আলী এ বি এন একে জানান, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে শুভ বাড়ি থেকে নিজ জমির ধান কাটা তদারকি করার জন্য চর বিশ্বনাথপুর এলাকায় পৌঁছুতেই বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে গুরুতর আহত হয়।

পরে স্থানীয়রা তাকে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাবার পথে তার মৃত্যু হয়। পরে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক তার মৃত্যু নিশ্চিত করেন।

অন্যদিকে বাজিতপুর উপজেলায় বজ্রপাতে স্বপন মিয়া (২০) নামে এক ধানকাটা শ্রমিকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে উপজেলার দিলালপুর ইউনিয়নের বাহেরনগর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত স্বপন মিয়া বাহেরনগর গ্রামের মঞ্জু মিয়ার ছেলে বলে জানা গেছে।

দিলালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ গোলাম কিবরিয়া (নবেল) জানান, জমিতে ধান কাটার সময় বজ্রপাতে গুরুতর আহত হয় স্বপন। স্থানীয়রা পরে বাজিতপুরে ভাগলপুর জহিরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় শুক্রবার বিকেল সাড়ে ৩টায় বজ্রপাতে বান্টি ওরফে আকাশ নামে ৭ বছরের শিশুর মৃত্যু হয়েছে।

এ ঘটনায় আরো তিনজন আহত হয়েছে।আহতরা হলো- শাহজাহান (১৪), আসাবুর (১৪) ও শামীম (১০)। শামীমকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য দুজনকে দুইজনকে নারায়ণগঞ্জ শহরের খানপুরে ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

নিহত বান্টি ওরফে আকাশ (৭) কিশোরগঞ্জ জেলার নিকলী সুজানগর গ্রামের মইনুদ্দিনের ছেলে। বান্টি তার মা সুজানা বেগমের সঙ্গে ফতুল্লা রেলস্টেশন এলাকায় আজিজ মিয়ার বাড়িতে ভাড়া থাকত। সুজানা বেগম ইট ভাঙ্গার কাজ করেন।

সুজানা বেগম জানান, বিকেল সাড়ে ৩টায় রেলস্টেশন এলাকায় বাড়ির পাশে বান্টি প্রতিবেশী শিশুদের সঙ্গে খেলছিল। এসময় হঠাৎ বজ্রপাতে বান্টি ঘটনাস্থলেই মারা যায়।

চাঁদপুর : চাঁদপুরের মেঘনা মোহনায় মালবাহী ট্রলারে বজ্রপাতে মো: নবীর হোসেন (২৫) নামে শ্রমিক নিহত হয়েছেন। শুক্রবার দুপুর ২টায় মেঘনা নদীর মোহনা এলাকায় এই ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত হয়েছেন ওসমান গনি (৫০) ও মো: রাকিব (২৪)।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক বেলাল হোসেন জানান, তারা মালবাহী ট্রলার নিয়ে মেঘনার পশ্চিম পাড়ে যাচ্ছিল। হঠাৎ বজ্রপাতে ৩ শ্রমিক অজ্ঞান হয়ে পড়ে। পরে তাদেরকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসলে দুপুর আড়াইটায় নবীর হোসেনকে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করে।

গাইবান্ধা : গাইবান্ধা সদর উপজেলায় বজ্রপাতের ঘটনায় সিরাজুল ইসলাম সিরাজ (৫৪) ও রেজাউল করিম (৫০) নামে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে।

সদর উপজেলার কৃষ্ণপুর গ্রামে ও লক্ষ্মীপুর ইউনিয়নের খোর্দ্দমালীবাড়ি গ্রামে শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সিরাজুল ইসলাম বাড়ির পাশের জমিতে ধান কাটছিলেন। বৃষ্টির সঙ্গে আকাশে হঠাৎ বজ্রপাতের ঘটনায় তিনি মারা যান। অন্যদিকে মাঠে গরু চরাতে গিয়ে গিয়ে মারা গেছেন রেজাউল।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান বজ্রপাতে দুই জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সুনামগঞ্জ : সুনামগঞ্জের জগন্নাথপুরে কলকলিয়া ইউনিয়নের কামারখাল গ্রামে বজ্রপাতে আমির উদ্দিন(২২) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।

জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. মুরসালিন জানান, বেলা সাড়ে ১১ টার দিকে আমির উদ্দিন বাড়ির পাশে মাঠ থেকে গরু ছড়াতে যান। এ সময় হঠাৎ বজ্রপাতে আমির ঘটনাস্থলেই মারা যান।

Chairman & Editor-in-Chief : Shaikh Saokat Ali
Managing Director: Akbar Hossain
Executive Editor: Mehedi Hasan
E-mail : abnanewsusa@gmail.com
Usa Office: 289 West Koach Avenue, Egg harbor City, New Jersey-08215, Bangladesh Office : 60/1. Purana Paltan (2nd Floor), Dhaka-1000, Usa. Phone: +16094649559, Cell:+8801711040113, +8801912-621573
Server mannarged BY PopularServer
Design & Developed BY PopularITLimited