,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | অর্থনীতি | আমেরিকা | লাইফ স্টাইল | ভিডিও নিউজ | ফিচার | আমেরিকা | বিনোদন | রাজনীতি | খেলাধুলা | বিজ্ঞান ও প্রযুক্তি | শিক্ষা

যে দেশে জামাতের মত সন্ত্রাসী দল আছে আই.এস.দরকার হয় না: নিউইয়র্কে মাওলানা মাসউদ

এবিএনএ : বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূলে করনীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত ।গত ৩০শে জানুয়ারি সোমবার নিউইয়র্কে জ্যাকসন হাইটসে মেজবান রেস্টুরেন্ট পার্টি হলে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের ঊদ্দ্যোগে আলোচনায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ এর পরিচলনায সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উপমহাদেশের প্রখ্যাত আলেম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ তার বক্তব্যে বলেন,ইসলাম হচ্ছে শান্তির ধর্ম । ইসলামে জঙ্গীবাদের কোন স্থান নায় । তিনি বলেন ,তারা জঙ্গীবাদের মাধ্যমে ইসলামকে অপব্যবহার করছে ।

মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ আরও বলেন, জঙ্গীবাদের বিরুদ্ধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ্য হয়ে একসাথে মোকাবেলা করতে হবে । তিনি উল্লেখ করেন, জঙ্গীবাদ ইসলাম সমর্থন করেন না এই প্রতিবাদে ও সমর্থনে আমরা ইতমধ্যে ১ লক্ষ আলেম ওলামাদের সাক্ষর সংগ্রহ করেছি যার মধ্যে ১০ হাজার মহিলা আলেমরাও ছিলেন । তিনি বর্তমান সরকার প্রধান জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট ভূমিকার কথা উল্লেখ করে বলেন,তিনি জঙ্গীবাদেও বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহনের ফলে এই ইসলামের অপব্যবহারকারীরা সুবিধা করতে পারেন নি । তিনি বলেন, যারা ইসলাম ও ধর্মকে নিয়ে ভায়তাবাজি করে ও ধর্মের অপব্যাক্ষা করে তারাই আজ ইসলামের রক্ষক হিসেবে নিজেদের জাহির করছেন ।

তিনি বলেন, আমাদের দেশে তথা এই ভারতীয় উপমহাদেশে ইসলামের অপব্যাক্ষা ও উগ্রবাদী ব্যক্ষা প্রদানকরেন জামায়তের ইসলামের নায়েবে আমির আবুল আলা মওদুদী । প্রখ্যাত এই ইসলামী চিন্তাবিদ বলেন, যেখানে জামায়তের মত এসন একটি উগ্রবাদী দল আছে সেখানে আইএস থাকার দরকার নাই কারন তারা যে কর্মকান্ড করছে এবং করেছে আইএস এর থেকে তা কোন অংশেই কম না । কারন আমাদের মহান মুক্তিযুদ্ধের সময় জামায়ত যে ক্ষুন-ধর্ষন জালাও পোড়াও নির্যাতন করেছে তা বর্তমানের আইএস কেউ ছাড়িয়ে গেছে ।

মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ বলেন আমি একসময় ইসলামিক ফাউন্ডেশনে চাকুরী করতাম কিন্তু জামায়তের মতিয়র ও মুজাহিদরা যখন মন্ত্রী হিসেবে শপথগ্রহন করেন তখন আমি সেই চাকুরী ছেঢ়ে দিয়েছি । কারন আমি সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছি আমি একজন মুক্তিযোদ্ধা আমার পক্ষে সম্ভব হয়নি একজন মুক্তিযোদ্ধা হিসেবে তাদের গাড়িতে আমার প্রিয় দেশের লাল সবুজের পতাকা উড়বে সেটা দেখার । তিনি উল্লেখ করেন আমি জোরালোভাবে চেষ্ট করছি জঙ্গীবাদের বিরুদ্ধে আমেরিকার টুইন টাউরারের হামলার পর থেকে ।

মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ বলেন, জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে জঙ্গীবাদ আমাদের প্রিয় বাংলাদেশের মাটিকে কলংকিত করতে পারবে না । তিনি সবাইকে আহ্বান জানান, আজ সময় এসেছে এই জঙ্গীবাদকে সমূলে ধংস করার । যে যার মত করে ইসলামে ভুলব্যক্ষাকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে । তিনি প্রবাসী বাংঙ্গালীদের আহ্বান জানান, আপনারা আজ প্রিয় মাতৃভূমি ছেড়ে প্রবাস জবিন যাপন করছেন । আপনাদেরকেও এই জঙ্গীবাদের বিরুদ্ধে অবস্থান নিয়ে জনসমর্থন গড়ে তুলতে হবে।

আলোচনা সভায় যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের নেতৃবৃন্দ তার মূল্যবান বক্তব্যগুলো অত্যন্ত ধর্যসহকারে শ্রবন করেন । যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ সভাপতি তার বক্তব্যে বলেন আমরা আমাদের সংগঠন ও বিভিন্ন কমিউনিটির মাধ্যমে বাংলাদেশের জঙ্গীবাদের বিরুদ্ধে কঠোর অবস্থান গড়ে তোলার চেষ্ট করে যাচ্ছি । তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জঙ্গীবাদের বিরুদ্ধে যে যুদ্ধ ঘোষনা করেছে আমরা প্রবাস থেকে তার হাত কে শক্তিশালী করার জন্য যা করার দরকার আমরা তাই করতে প্রস্তুত । পরিশষে তিনি মাওলানা ফরিদ সহ উপস্হিত সবাই কে ধন্যবাদ জানান। আলোচনা সভার শুরুতে কানাডায় মসজিদে হামলা ও নিহতদের আত্বার মাগফেরাত কামনা করে দোয়া করা হয় । অনুষ্ঠানে উপস্থিত দর্শক ও শ্রোতারা মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ এর কাছে বিভিন্ন প্রশ্ন করেনও বিভিন্ন মাসয়ালা সম্পর্কে জানতে চান ।

প্রশ্ন কারীরা হলেন:-,যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সদস্য শাহানারা রহমান. বর্নমালা সম্পাদক মাহফুজুর রহমান. ইউএসবাংলা২৪.কম এর সম্পাদক আব্দুল হামিদ. আওয়ামী লীগ নেতা জাহাংগীর হোসেস. শরিফ কামরুল আলম হিরা. যুবলীগ নেতা সেবুল মিয়া. ছাত্রলীগ নেতা জেড এ জয় . জাহাংগীর মিয়া .শ্রমীকলীগের সাধারনসম্পাদক জুয়েল আহাম্মদ আরো অনেকে । মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ তাদের সকল প্রশ্নের সঠিক উত্তর দেন ।

Chairman & Editor-in-Chief : Shaikh Saokat Ali
Managing Director: Akbar Hossain
Executive Editor: Mehedi Hasan
E-mail : abnanewsusa@gmail.com
Usa Office: 289 West Koach Avenue, Egg harbor City, New Jersey-08215, Bangladesh Office : 60/1. Purana Paltan (2nd Floor), Dhaka-1000, Usa. Phone: +16094649559, Cell:+8801711040113, +8801912-621573
Server mannarged BY PopularServer
Design & Developed BY PopularITLimited