,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | অর্থনীতি | আমেরিকা | লাইফ স্টাইল | ভিডিও নিউজ | ফিচার | আমেরিকা | বিনোদন | রাজনীতি | খেলাধুলা | বিজ্ঞান ও প্রযুক্তি | শিক্ষা

বিশ্বের জনপ্রিয় ১০ মিউজিক ভিডিও

এবিএনএ : পশ্চিমা দেশের সিনেমায় গানের ব্যবহার নাই বললেই চলে। কিন্তু এ অঞ্চলের নামকরা শিল্পীরা সারা বছরই গান ও মিউজিক ভিডিও নির্মাণ করে থাকেন। তাদের প্রকাশিত এসব গান ও মিউজিক ভিডিওর কোনো কোনোটি বিশ্বব্যাপী অনেক জনপ্রিয়তা লাভ করে।

এসব গানের কিছু কিছু অন্তরা সারা বছর সংগীতপ্রেমীদের মুখে মুখে ঘুরে ফিরে। মিউজিক ভিডিওগুলো প্রায় সব বয়সী দর্শকদের পছন্দের তালিকায় উঠে আসে। ২০১৬ সালেও পশ্চিমা সংগীত দুনিয়ায় অনেক গান ও মিউজিক ভিডিও নির্মিত হয়েছে। এসব গানের মধ্যে বেশ কিছু গান অনেক দর্শক প্রিয়তাও পেয়েছে।  চলতি বছর নির্মিত বিশ্বের জনপ্রিয় ১০ মিউজিক ভিডিও নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন।

ওয়ার্ক ফ্রম হোম : পাঁচ কন্যার ব্যান্ড ফিফথ হারমনি। পাঁচ তরুণী  এলি ব্রুক, নরমানি ক্রোড, ডিনা জেন, ক্যামেলিয়া কাবেলো এবং লরেন জরেগুই মিলে ২০১৩ সালে গঠন করেন ব্যান্ড দল ফিফথ হারমনি। প্রতিষ্ঠার তিন বছর পর অর্থাৎ ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি প্রকাশিত হয় তাদের দ্বিতীয় অ্যালবাম ২/২৭। এই অ্যালবামে টাই দোলা সাইনের ফিচারিংয়ে তৈরি হয়েছে ‘ওয়ার্ক ফ্রম হোম’ গানটি এ বছরের সবচেয়ে জনপ্রিয় মিউজিক ভিডিও বলে বিবেচিত হচ্ছে এটি। গানটি প্রকাশের পর এখন পর্যন্ত ইউটিউবে ১১৫ কোটি ৫৫ লাখের বেশিবার দেখা হয়েছে।

দেখুন :

হাস্তা এল আমান্সার :

সবচেয়ে জনপ্রিয় মিউজিক ভিডিওর তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে রেগেটন গায়ক নিকি জ্যামের ‘হাস্তা এল আমান্সার’ শিরোনামের গানটি।  ইতোমধ্যে সমালোচকদের নজর কেড়েছে এটি।  ল্যাটিন আমেরিকান র‌্যাম্প গায়ক নিকি জ্যামের গাওয়য়া গানটি প্রকাশের পর এখন পর্যন্ত ইউটিউবে দেখা হয়েছে ৮৫ কোটি ৯৯ লাখের বেশি বার।

দেখুন :

পিলোটক :

সবচেয়ে জনপ্রিয় মিউজিক ভিডিওর তালিকার তৃতীয় স্থানে রয়েছে যায়েন মালিকের মাইন্ড অব মাইন অ্যালবামের  ‘পিলোটক’ গানটি।  ওয়ান ডিরেকশন ছাড়ার পর যায়েন মালিকের প্রথম একক অ্যালবাম এটি। এই পপ ঘরানার গানটিতে কোমর দোলিয়েছেন আমেরিকান মডেল গিগি হাদিদ। গানটি ইউটিউবে প্রকাশের পর এখন পর্যন্ত ৬৪ কোটি ৬২ লাখের বেশি বার দেখা হয়েছে।

দেখুন :

ওয়ার্ক : 

পপ গায়িকা রিহানার অষ্টম স্টুডিও অ্যালবাম ‘অ্যান্টি’ আনুষ্ঠানিকভাবে প্রকাশ পায় গত ২৮ জানুয়ারি।  রিহানার এ নতুন অ্যালবামে মোট ১৩টি গান রয়েছে। ‘অ্যান্টি’ অ্যালবামের সবচেয়ে বড় পাওনা হচ্ছে রিহানার কণ্ঠ। বলা হচ্ছে, এ অ্যালবামে রিহানার কণ্ঠ অন্য যেকোনো সময়ের তুলনায় শক্তিশালী। এই অ্যালবামের ‘ওয়ার্ক’ শিরোনামের গানের ফিচারিং করেন কানাডিয়ান শিল্পী ড্রেক। এতে আরো কাজ করেছেন কানাডিয়ান প্রডিউসার সেভন টমাস। ওয়ার্ক গানটির মূল আইডিয়া ছিল এই টমাসের।  গানটি মুক্তির পর এখন পর্যন্ত ইউটিউবে ৭৯ কোটি ১৫ লাখের বেশিবার দেখা হয়েছে।

কোল্ড প্লে :

বিয়ন্সের ফিচারিং এবং ব্রিটিশ ব্যান্ড কোল্ড প্লে’র গাওয়া ‘কোল্ড প্লে’ শিরোনামের গানে পারফর্ম করেছেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর। ব্রিটিশ ব্যান্ডের মিউজিক ভিডিও হলেও সোনমকে এতে  সম্পূর্ণ ভারতীয় পোশাকে দেখা গেছে।  গত বছরের অক্টোবরে মুম্বাইয়ের বিভিন্ন স্থানে গানটির  দৃশ্যধারণে অংশ নেন সোনম। এই মিউজিক ভিডিওর শুটিংয়ের জন্য সোনমের সঙ্গে কথা বলতেই গত অক্টোবরে মুম্বাই এসেছিলেন কোল্ড প্লে-র লিড ভোকালিস্ট ক্রিস মার্টিন। গানটি প্রকাশের পর থেকে এ পর্যন্ত ইউটিউবে ৬১ কোটি ২ লাখের বেশিবার দেখা হয়েছে।

দেখুন :

আই টুক অ্যা পিল ইন ইবিজা :

শুধু বেস গিটারের ওপর ভিত্তি করে মাইক পসনারের গাওয়া এই গানটিতে ইবিজাতে যে মাদকের ভয়াবহ ব্যবহার হয় তা দেখানো হয়েছে। গানটি মুক্তির পর থেকে এ পর্যন্ত ইউটিউবে ৬৯ কোটি বারের বেশি দেখা হয়েছে।

দেখুন :

চিপ থ্রিল :

বিশ্বের জনপ্রিয় মিউজিক ভিডিওর তালিকায় অন্যতম হলো সিয়ার ফিচারিংয়ে সেন পলের গাওয়া ‘চিপ থ্রিল’ শিরোনামের গানটি। মিউজিক ভিডিওটির অন্যতম আকর্ষণীয় দিক হচ্ছে- ভিডিওতে যে সমস্ত চরিত্র দেখা যায়- তাদের আধিকাংশের মুখমণ্ডল উজ্জল কালো রংয়ের পরচুলা দ্বারা আবৃত।  গানটি প্রকাশের পর ইউটিউবে  এ পর্যন্ত ৬৭ কোটি বারের বেশিবার দেখা হয়েছে।

নো নো :

আমেরিকান গায়িকা মেগান ট্রেইনোর দ্বিতীয় স্টুডিও অ্যালবাম থ্যাংক ইয়ুর লিড গান। অন্যান্য বারের মতো এবারো মেগান ট্রেইনোর তার ভক্তদের নিরাশ করেননি। ভক্তরা তার গানে যেমনটা আশা করেন  ঠিক সেভাবেই এই গানের মিউজিক ভিডিও নির্মাণ করেছেন তিনি।  মুক্তির পর থেকে এ পর্যন্ত ইউটিউবে ৩৮ কোটি ৮২ লাখের বেশি বার দেখা হয়েছে গানটি।

দেখুন :

চায়না ওয়াই নাচো :

ভেনিজুয়েলার জনপ্রিয় ব্যান্ড শিল্পী আন্দাস ক্যাবেজের গাওয়া স্প্যানিশ ভাষার এই চমৎকার গানটি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মিউজিক ভিডিওর তালিকায় স্থান করে নিয়েছে। গানটি প্রকাশের পর থেকে এখন পর্যন্ত ৬১ কোটি ৮১ লাখের বেশি বার ইউটিউবে দেখা হয়েছে।

দেখুন :

হিস্ট্রি :

হিস্ট্রি হচ্ছে- জনপ্রিয় ব্যান্ড দল ওয়ান ডিরেকশনের পঞ্চম স্টুডিও অ্যালবামের ১৩ নাম্বার গান।  অথচ এই গানটি ওই অ্যালবামের গানের মধ্যে সবচেয়ে জনপ্রিয়। এই অ্যালবামটির মাধ্যমে ব্যান্ড দলটি তাদের ভক্তদের প্রতি গভীর ভালোবাসা প্রকাশ করেছেন।  গানটি মুক্তির পর এ পর্যন্ত ইউটিউবে ২৩ কোটি ৯৯ লাখের বেশি বার দেখা হয়েছে।

দেখুন :

Chairman & Editor-in-Chief : Shaikh Saokat Ali
Managing Director: Akbar Hossain
Executive Editor: Mehedi Hasan
E-mail : abnanewsusa@gmail.com
Usa Office: 289 West Koach Avenue, Egg harbor City, New Jersey-08215, Bangladesh Office : 60/1. Purana Paltan (2nd Floor), Dhaka-1000, Usa. Phone: +16094649559, Cell:+8801711040113, +8801912-621573
Server mannarged BY PopularServer
Design & Developed BY PopularITLimited