,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | অর্থনীতি | আমেরিকা | লাইফ স্টাইল | ভিডিও নিউজ | ফিচার | আমেরিকা | বিনোদন | রাজনীতি | খেলাধুলা | বিজ্ঞান ও প্রযুক্তি | শিক্ষা

তৃতীয় ধাপের ইউপি: ৪৬টিতে বিএনপি নেই, প্রতিদ্বন্দ্বীহীন ৫ জন

ঢাকা: আগামী ২৩ এপ্রিল তৃতীয় ধাপে ৬২১টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ২৭ মার্চ ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। নির্বাচন কমিশনের (ইসি) সমন্বয় করা তথ্য বিশ্লেষণে দেখা যায়, ওই সব ইউপির মধ্যে ৪৬টিতে চেয়ারম্যান পদে বিএনপির প্রার্থী নেই। এই ৪৬টি ইউপির মধ্যে আবার পাঁচটিতে আওয়ামী লীগের প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন।

 
তৃতীয় ধাপে চেয়ারম্যান পদে মোট ২ হাজার ৯৯২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। যাদের মধ্যে মোট ১৪টি রাজনৈতিক দল ১ হাজার ৫৪৩ জন প্রার্থী দিয়েছে। অবশিষ্ট ১ হাজার ৪৪৯ জন প্রার্থী স্বতন্ত্র থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন।

দলগুলোর মধ্যে আওয়ামী লীগ ৬২১ জন, বিএনপি ৫৭৫ জন, জাতীয় পার্টি ১৮৪ জন, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ ২৮ জন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ১৪ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ৯৩ জন, জাতীয় পার্টি-জেপি ২ জন, ন্যাশনাল পিপলস পার্টি ১ জন, খেলাফত মজলিস ৪ জন, লিবারেল ডেমোক্রেটিক পার্টি ১ জন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ৩ জন, ইসলামী ঐক্যজোট ৩ জন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ১৩জন ও অন্যান্য ১জন প্রার্থী দিয়েছে।

যে ৪৬ ইউপিতে বিএনপির প্রার্থী নেই সেগুলো হচ্ছে- কক্সবাজারের চকরিয়া উপজেলার চিরিঙ্গা, কুষ্টিয়ার খোকসার বেতবাড়িয়া ও গোপগ্রাম, খাগড়াছড়ির লক্ষ্মীছড়ির বারমাছড়ি, মহালছড়ির ক্যায়াংঘাট ও মুবাছড়ি, দীঘিনালার কাবাখালী, খাগড়াছড়ি সদরের ভাইবোনছড়া, গোলাবাড়ী, কমলছড়ি, পেরাছড়া, পানছড়ির লোগাং, গাইবান্ধা সদরের কামারজানি ও মোল্লারচর, গোপালগঞ্জ জেলার কাশিয়ানি উপজেলার ফুকরা, হাতিয়াড়া, কাশিয়ানী, মামুদপুর, নিজামকান্দি, ওড়াকান্দি, পারুলিয়া, পুইশুর, রাজপাট, শাজাইল ও সিংগা, চট্টগ্রামের ফটিকছড়ির জাফতনগর, চাঁপাইনবাবগঞ্জের বারঘরিয়া, মহারাজপুর ও নারায়নপুর ইউনিয়ন।

এছাড়া ঝিনাইদহের কালিগঞ্জের জামাল, নারায়ণগঞ্জ সদরের আলারটেক ও কুতুবপুর, নীলফামারীর ডিমলার পশ্চিমছাতনাই ও পূর্বছাতনাই, নোয়াখালী চাটখিলের খিলপাড়া, নড়াইল সদরের মুলীয়া, বান্দরবনের রুমা উপজেলার রুমা, মুন্সীগঞ্জ লৌহজঙ্গের বৈলতলী, গাওনদিয়া ও কুমারভোগ, রাজবাড়ী গোয়ালন্দের উজানচর, বালিয়াকান্দির ইসলামপুর ও জংগল, রংপুর মিঠাপুকুরের দূর্গাপুর, লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার গোড়ল ও মাদাতি এবং সিলেটের কানাইঘাটের সাতবাকও বিএনপির প্রার্থী নেই।

এই ৪৬টি ইউপির মধ্যে ৫টি ইউপিতে শুধু আওয়ামী লীগেরই প্রার্থী রয়েছে। এগুলো হলো- কুষ্টিয়া খোকসার বেতবাড়ীয়া, ঝিনাইদহের কালিগঞ্জের জামাল এবং মুন্সীগঞ্জের লৌহজঙ্গ উপজেলার বৈলতলী, গাওনদিয়া ও কুমারভোগ ইউনিয়ন। যারাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন।

প্রথম ধাপের ইউপি নির্বাচনে ৫৪ জন এবং দ্বিতীয় ধাপে ৩১ জন আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে প্রথম ধাপের ৭২৫টি ইউপির মধ্যে বিএনপির প্রার্থী ছিল না ১২১টি ইউপিতে। ৩১ মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিতীয় ধাপের ৬৪৩টি ইউপির মধ্যে ৭৯টি ইউপিতে বিএনপির প্রার্থী নেই। আর এবারের ৪৬ মিলিয়ে এ পর্যন্ত মোট ২৪৬ ইউপিতে বিএনপির প্রার্থী নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Chairman & Editor-in-Chief : Shaikh Saokat Ali
Managing Director: Akbar Hossain
Executive Editor: Mehedi Hasan
E-mail : abnanewsusa@gmail.com
Usa Office: 289 West Koach Avenue, Egg harbor City, New Jersey-08215, Bangladesh Office : 60/1. Purana Paltan (2nd Floor), Dhaka-1000, Usa. Phone: +16094649559, Cell:+8801711040113, +8801912-621573
Server mannarged BY PopularServer
Design & Developed BY PopularITLimited