,
প্রচ্ছদ | জাতীয় | আন্তর্জাতিক | অর্থনীতি | আমেরিকা | লাইফ স্টাইল | ভিডিও নিউজ | ফিচার | আমেরিকা | বিনোদন | রাজনীতি | খেলাধুলা | বিজ্ঞান ও প্রযুক্তি | শিক্ষা

গণহত্যা দিবস উপলক্ষে ঢাকা ও যশোরে জনসভা করবে ১৪ দল, বিএনপি নেতাদের বক্তব্যে জঙ্গি সংশ্লিষ্টতার প্রমাণ রয়েছে :নাসিম

আগামী ২৫ মার্চ গণহত্যা দিবস পালন উপলক্ষে প্রস্তুতি গ্রহণ করেছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন কেন্দ্রীয় ১৪ দল। এ উপলক্ষে দুটি পৃথক জনসভা অনুষ্ঠিত হবে। ২৫ মার্চ বেলা ১১টায় মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে মিরপুর ১০ নম্বরে অনুষ্ঠিত হবে একটি জনসভা। অন্যটি ৩০ মার্চ বেলা ৩টায় যশোরের চুকনগর বধ্যভূমির সামনে অনুষ্ঠিত হবে। এছাড়া আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমার পক্ষে প্রচারণা চালাতে আগামীকাল বৃহস্পতিবার থেকে মাঠে নামছে কেন্দ্রীয় ১৪ দলের একটি প্রতিনিধি দল।

গতকাল মঙ্গলবার বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে প্রচারণায় অংশ নিতে প্রতিনিধি দলে রয়েছেন: কমিউনিস্ট কেন্দ্রের ড. অসিত বরণ রায়, অ্যাডভোকেট এস. কে শিকদার, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন, নজরুল মজিদ বেলাল, জাতীয় পার্টির (জেপি) আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার মাকসুদুন্নবী, তৈয়বুল বাশার, মো. আলী ফারুক প্রমুখ। বৈঠক শেষে   আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম সাংবাদিক সম্মেলনে বলেন, বিএনপির মহাসচিবসহ অন্য নেতারা জঙ্গিদের নিয়ে উসকানিমূলক বক্তব্য দিয়ে জঙ্গিদের সঙ্গে বিএনপির সম্পর্ক প্রমাণ করছে। সম্প্রতি দেশব্যাপী জঙ্গিবিরোধী অভিযানের জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জানান, এ ধরনের বিচ্ছিন্ন ঘটনা অনেক দেশেই হয়। আমাদের দেশেও হচ্ছে। কিন্তু আইন-শৃঙ্খলা বাহিনী কঠোরভাবে তা প্রতিরোধ করার চেষ্টা করছে। এ ঘটনাগুলোর জন্য অতীতে আমরা ব্যবস্থা নিয়েছি। ভবিষ্যতেও জনগণকে সঙ্গে নিয়ে এদের তত্পরতার বিরুদ্ধে রুখে দাঁড়াব। জঙ্গিবাদ প্রতিরোধে আমরা এপ্রিল মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে জনসংযোগ শুরু করব এবং বিভিন্ন জায়গায় সমাবেশ করব। তিনি বলেন, যখন একটি দেশে এ ধরনের ঘটনা ঘটে, তখন সরকার এবং আইন-শৃঙ্খলা বাহিনীকে সাহস ও পরামর্শ দিতে হয়। কিন্তু বিএনপি নেতৃবৃন্দের যে বক্তব্য তা খুবই দুঃখজনক। তারা দায়িত্বহীনভাবে কথা বলছে।

মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি নেতাদের সব কথার জবাব দিতে নেই। তারা এমন সব প্রশ্ন তোলেন, যা জবাব দিতে ইচ্ছে করে না। তিনি বলেন, বাংলাদেশ-ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এখন উচ্চতর পর্যায়ে আছে। এটা আরো ভালো হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভারত আমাদের পরীক্ষিত বন্ধু। তারা একাত্তরে মহান মুক্তিযুদ্ধে সহায়তা না করলে এবং আশ্রয় না দিলে ৩০ লাখ নয়, আরো বেশি মানুষ মারা যেত।

দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত ১৪ দলের বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান খলিল, এম সালাহউদ্দিন আহমেদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির নাজমুল হক প্রধান, আনিসুর রহমান মল্লিক, জাসদের শিরীন আকতার, মঈনউদ্দিন খান বাদল, শরীফ নুরুল আম্বিয়া, গণতন্ত্রী পার্টির শাহাদাত হোসেন, নুরুর রহমান সেলিম, কমিউনিস্ট কেন্দ্রের অসীত বরণ রায় প্রমুখ। শততম টেস্ট জয়ে টাইগার বাহিনীকে ধন্যবাদ জানায় ১৪ দল। পাশাপাশি গণহত্যা দিবস পালনের সিদ্ধান্ত মন্ত্রিপরিষদের সভায় গৃহীত হওয়ায় সরকারকে ধন্যবাদ জানায় ১৪ দল।

শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে:স্বাস্থ্যমন্ত্রী

এদিকে বিকালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম স্বাধীনতা চিকিত্সক পরিষদ (স্বাচিপ) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে যোগদান করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের এই অগ্রযাত্রা কেউ বাধাগ্রস্ত করতে পারবে না। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় যাদুঘর মিলনায়তনে এই আলোচনা সভার আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলানের সভাপতিত্বে সভায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আফম রুহুল হক, স্বাচিপের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. এম এ আজিজ, যুগ্ম সাধারণ সম্পাদক উত্তম কুমার বড়ুয়া প্রমুখ বক্তব্য রাখেন।

Chairman & Editor-in-Chief : Shaikh Saokat Ali
Managing Director: Akbar Hossain
Executive Editor: Mehedi Hasan
E-mail : abnanewsusa@gmail.com
Usa Office: 289 West Koach Avenue, Egg harbor City, New Jersey-08215, Bangladesh Office : 60/1. Purana Paltan (2nd Floor), Dhaka-1000, Usa. Phone: +16094649559, Cell:+8801711040113, +8801912-621573
Server mannarged BY PopularServer
Design & Developed BY PopularITLimited